রবিবার, ২০ জুন ২০২১

ইসির বিরুদ্ধে সুজনের গণস্বাক্ষর কর্মসূচি

ঢাকা

নির্বাচন কমিশনের বিরুদ্ধে আনা দুর্নীতি ও গুরুতর অসদাচরণের অভিযোগ তদন্তে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবির সমর্থনে গণস্বাক্ষর সংগ্রহ অভিযান শুরু করেছে সুশাসনের জন্য নাগরিক—সুজন।

আজ বুধবার অনলাইন অনুষ্ঠানে কর্মসূচির উদ্বোধন করা হয়।

গত ১৪ ডিসেম্বর দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক নির্বাচন কমিশনের বিরুদ্ধে নয়টি সুনির্দিষ্ট অভিযোগ এনে সেগুলো তদন্তে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবি জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছিলেন। চলতি বছরের ১৭ জানুয়ারি তাঁরা দ্বিতীয় দফায় আরেকটি চিঠি রাষ্ট্রপতিকে দেন। কিন্তু এখন পর্যন্ত রাষ্ট্রপতির তরফ থেকে কোনো উত্তর তাঁরা পাননি। যে কারণে এ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদার বলেন, আপাতত আগামী এক মাস এই কর্মসূচি চলবে। পরে এই স্বাক্ষর রাষ্ট্রপতির কাছে পৌঁছানো হবে, যাতে তিনি অনুধাবন করেন শুধু ৪২ জন নন, দেশের অনেক নাগরিক এই বিষয়টি নিয়ে উদ্বিগ্ন।

সুজনের সভাপতি তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এম হাফিজউদ্দিন খান এ কর্মসূচির উদ্বোধন করেন। তিনি বলেন, নির্বাচন কমিশন দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। তারা দুর্নীতি ও অসদাচরণের অভিযোগ তদন্তে সুপ্রিম জুডিশিয়াল গঠনের দাবি জানিয়েছিল, কিন্তু সেটি এখনো হয়নি, এখন এ দাবিতে গণস্বাক্ষর অভিযান কর্মসূচি শুরু করেছে।

অনুষ্ঠানে জানানো হয়, অনলাইনের সুজনের ফেসবুক পেজে গিয়ে এই আবেদনের স্বাক্ষর করা যাবে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সুজনের কর্মীরা কাগজে স্বাক্ষর সংগ্রহ করবেন।

বিজ্ঞাপন

থেকে আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন