সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

করোনা পরিস্থিতি উন্নতি হলে ঢাবির হল খুলবে অক্টোবরের শুরুতে

ঢাকা

করোনা পরিস্থিতি উন্নতি হলে অক্টোবরের প্রথম সপ্তাহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল খুলে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় মঙ্গলবার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে এই সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এএসএম মাকসুদ কামাল, প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভাপতি অধ্যাপক আবদুল বাছির, সদস্য সচিব প্রক্টর একেএম গোলাম রব্বানীসহ হলগুলোর প্রভোস্টরা।

সভা শেষে অধ্যাপক আবদুল বাছির যুগান্তরকে বলেন, করোনা পরিস্থিতির উন্নতি, সংক্রমণের হার হ্রাস এবং শিক্ষার্থীদের টিকাদান-এই তিনটি কাজ হলে আগামী অক্টোবরের প্রথম সপ্তাহে আবাসিক হল খুলে দেওয়া হবে। প্রথমে স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের আবাসিক হলে আনা হবে। তাদের পরীক্ষা কার্যক্রমগুলো দ্রুত শেষ করা হবে।

বিজ্ঞাপন

এরপর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের হলে নিয়ে আসা হবে। তিনি আরও বলেন, সভায় শিক্ষার্থীরা কত শতাংশ টিকার আওতায় এসেছে তা নিয়ে পর্যালোচনা হয়েছে।

এতে দেখা গেছে শিক্ষার্থীদের টিকা নেওয়ার হার নিম্নগামী। সে কারণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চিন্তায় রয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীদের টিকা নেওয়ার আহ্বান জানানো হবে বলে তিনি জানান।

বিজ্ঞাপন

থেকে আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন