রবিবার, ২০ জুন ২০২১

পিবিআইয়ের রিমান্ড শেষে কারাগারে মাওলানা মামুনুল হক

ঢাকা

হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

হেফাজতের ডাকা গত ২৮ এপ্রিলের হরতালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে সহিসংতার মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তিন দিনের রিমান্ড শেষ হয়। পরে আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলমের আদালতে হাজির করা হলে আদালত মামুনুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিজ্ঞাপন

এর আগে গত বুধবার ১৫ দিনের রিমান্ড শেষে মামুনুলকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নেয় পিবিআই।

রিমান্ডে জিজ্ঞাসাবাদের বিষয়ে জানতে চাইলে পিবিআইয়ের পুলিশ সুপার মনিরুল ইসলাম প্রথম আলোকে বলেন, গত ২৮ এপ্রিল হেফাজতের ডাকা হরতালে সাইনবোর্ডে সহিংসতার ঘটনায় ভিডিও চিত্র থেকে হেফাজতের অনেক নেতাকে শনাক্ত করেছেন মামুনুল হক। জিজ্ঞাসাবাদে মামুনুল হক জানিয়েছেন যে তিনি হরতালের তিন দিন আগে ২৫ এপ্রিল নারায়ণগঞ্জে এসেছেন, নেতা-কর্মীদের উজ্জীবিত করে গেছেন। হরতালের তিন দিন পর ৩১ এপ্রিলও তিনি নারায়ণগঞ্জে এসেছিলেন। জিজ্ঞাসাবাদে আরও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। সেগুলো যাচাই-বাছাই করে দেখা হচ্ছে।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান প্রথম আলোকে বলেন, পিবিআইর তিন দিনসহ ১৮ দিনের রিমান্ড শেষে মামুনুল হককে আদালতে হাজির করা হলে আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। তাঁকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

থেকে আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন