রবিবার, ২০ জুন ২০২১

বাংলাদেশ একাদশে তিন পরিবর্তন

ঢাকা

হতাশায় মোড়ানো সাগরিকা টেস্টে নাটকীয় পরাজয়ের পর সিরিজ বাঁচানোর লক্ষ্যে মাঠে নেমেছে মুমিনুলরা। ঢাকা টেস্টে টস জিতে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে।

সিরিজে পিছিয়ে থাকা বাংলাদেশ একাদশে আজ তিনটি পরিবর্তন এসেছে। অলরাউন্ডার সাকিব আল হাসান চোটের কারণে খেলতে পারছেন না, যেটি অনুমিতই ছিল। আর শেষ দিকে এসে ওপেনার সাদমানও একাদশ থেকে ছিটকে পড়েন ইনজুরির কারণে।

সাকিবের বদলে একাদশে স্থান পেয়েছেন সৌম্য সরকার। আর সাদমানের জায়গায় দলে নেওয়া হয়েছে মিডলঅর্ডার ব্যাটসম্যান মিঠুনকে। পেসার আবু জাহেদ রাহিকেও দলে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

রাহিকে দলে রাখতে গিয়ে বাদ দিতে হয়েছে মোস্তাফিজুর রহমানকে। তিন স্পেশালিস্ট স্পিনারকে দলে গত টেস্টের মতো এই টেস্টেও একাদশে রাখা হয়েছে। তারা হলেন-মিরাজ, তাইজুল ও নাঈম।

সাদমান ছিটকে পড়ায় এই টেস্টে তামিমের সঙ্গে ওপেনিং করবেন সৌম্য সরকার। লিটন দাসকে সাত নম্বরে খেলানো হতে পারে।

চরম নাটকীয়তায় ঠাসা চট্টগ্রাম টেস্টে হেরে যায় বাংলাদেশ। ওই টেস্টে শেষ ইনিংসে রেকর্ড রান তাড়া করে ৩ উইকেটে জিতে যান ক্যারিবিয়ানরা। এই টেস্ট জিতলে সিরিজ জিতবেন তারা। আর বাংলাদেশ জিতলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম পয়েন্ট পাবেন মুমিনুলরা।

বিজ্ঞাপন

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান ও আবু জায়েদ রাহি।

বিজ্ঞাপন

থেকে আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন