বুধবার, ১৫ জুলাই - ২০২০
বুধবার, ১৫ জুলাই - ২০২০
বুধবার, জুলাই ১৫, ২০২০

মীরসাইরয়ে পুলিশ চিকিৎসক সহ একদিনে ২৬ জন করোনায় আক্রান্ত

মীরসরাইয়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আজ গত ২৪ ঘন্টার রিপোর্টে নতুন করে ২৬জন আক্রান্তের রেকর্ড নিয়ে এই উপজেলায় সর্বোচ্চ সংখ্যক করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়েছে।

বিআইটিআইডি’ ল্যাব থেকে প্রাপ্ত ফলাফল অনুসারে জানা যায়, বিআইটিআইডি থেকে ২০ টি নমূনা পরীক্ষার ফলাফল আসে। এর মধ্যে ১১ টি ‘পজিটিভ’ হলেও বাকী ০৯ টি’র ফলাফল ‘নেগেটিভ’ আসে। নতুন শনাক্ত হওয়া ১১ জনের মধ্যে ০৮ জন পুলিশ সদস্য। এদের মধ্যে ০৫ জন মীরসরাই থানার। অপর ০৩ জন জোরারগঞ্জ থানার। বাকী ০৪ জন উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

‘সিভাসু’ ল্যাব থেকে নতুন শনাক্ত হওয়া ১৪ জনের মধ্যে বেশ কয়েকজন পুলিশ সদস্য রয়েছে। এদের মধ্যে একজন সার্জেন্ট, একজন এসআই এবং একই থানার একজন শীর্ষ পুলিশ কর্মকর্তার পরিবারের সদস্যরাও রয়েছে। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন, উপজেলার একজন ইঞ্জিনিয়ার এবং ২ নং হিঙ্গুলী ইউনিয়নের মেহেদীনগর ৩ নং ওয়ার্ডের একজন, ৯ নং দূর্গাপুর ইউনিয়ন ৩ নং ওয়ার্ডের একজন, ১৬ নং সাহেরখালী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের একজন ‘পজিটিভ’ হয়েছে। এদিন, ‘সিভাসু’ ল্যাব থেকে ২০ টি নমূনা পরিক্ষার ফলাফল আসে। এরমধ্যে ১৪ টি ‘পজিটিভ’ হলেও বাকী ০৬ টি’র ফলাফল ‘নেগেটিভ’ আসে।

মীরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে গত ১৬ জুন এবং ২০ জুন বেশ কয়েকজনের নমূনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের উল্লেখিত ল্যাব সমূহে পাঠানো হলে, আজ ২৩ জুন উক্ত রিপোর্টগুলোর ফলাফলে ২৫ জন ‘পজিটিভ’ শনাক্ত হয়। আরো ১৫ জনের নমূনার ফলাফল ‘নেগেটিভ’ আসে। তাদের মধ্যে, পুলিশ কর্মকর্তার পরিবার, বেশ কয়েকজন পুলিশ সদস্য, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, একজন ইঞ্জিনিয়ার ও কয়েকজন বিভিন্ন পেশার এবং উপজেলা বিভিন্ন ইউনিয়ের বাসিন্দা রয়েছে। নমূনা সংগ্রহের সময় সকলকে ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকার নির্দেশ দেয় হয়েছিল এবং বর্তমানে সকলে ‘হোম কোয়ারেন্টাইন’ -এ আছেন। তবে ‘করোনা পজিটিভ’ শনাক্ত হওয়ার পর সবাইকে “হোম আইসোলেশন” -এ থাকতে হবে, যদি শারিরীক অবস্থা বেশি খারাপ হয় তাহলে ডাক্তারের পরামর্শ নিতে হবে বলে জানান তিনি।

9,788FansLike
35FollowersFollow